রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ভারতকে হারাতে টাইগারদের টার্গেট ১৪৯ রান

ক্রীড়া ডেস্ক : এর আগে দেখা হয়েছে আটবার। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ভারতকে হারাতে পারেনি একবারও। ধীরে ধীরে ভারতের জয়ের পরিসংখ্যানটা হয়ে গেছে পীরামিডসম। এবার ভারতেরই মাঠে প্রথমবারের মতো তাদের হারাতে বাংলাদেশের লক্ষ্যেটা খুব বেশি বড় নয়। মাত্র ১৪৯ রান করতে পারলেই ভাঙা যাবে ভারতীয়দের জয়ের দম্ভ।

তিন ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ব্যাটিংয়ে নেমে শফিউলের করা প্রথম ওভারের একেবারে প্রথম বলেই বাউন্ডারি হাঁকান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

লেন্থ বল গাইড করে দেন শর্ট ফাইন লেগ অঞ্চল দিয়ে, বলও মাটি কামড়ে চলে যায় সীমানা দঁড়িতে। এরপর দ্বিতীয় ও তৃতীয় বলে সিঙ্গেল নেন রোহিত ও আরেক ওপেনার শিখর ধাওয়ান। এরপর পঞ্চম বলে আবারও কাভার অঞ্চল দিয়ে শফিউলের বল সীমানাছাড়া করেন রোহিত। কিন্তু ওভারের একেবারে শেষ বলেই অফ সুইং বল আঘাত হানে রোহিতের পাঁয়ে। আম্পায়ারও আঙ্গুল তুলে দিতে দেরি করেননি, পরে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি ভারতীয় অধিনায়ক।

ভারতীয় ইনিংসের দ্বিতীয় আঘাতটা হানেন আমিনুল ইসলাম বিপ্লব। অভিষেকটা হয়েছিল ঠিক আগের ম্যাচেই। নিজের দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে যেন ভালোভাবেই নিজের জাতটা চেনালেন এই লেগ স্পিনার। পাওয়ার প্লের ৬ ওভারই পেসার দিয়ে করিয়েছিলেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ৭ম ওভারেই নিয়ে আসেন তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে। অধিনায়কের আস্থার প্রতিদান দিতে ভুল করেননি এই স্পিনারও।

প্রথম বল ডট দেয়ার পর দ্বিতীয় বলে এক রান নেন শিখর ধাওয়ান। স্ট্রাইকে এসেই অফ স্টাম্পের বাইরে থেকে টার্ন করা বল শর্ট কাভারে দাঁড়িয়ে থাকা রিয়াদের হাতে ক্যাচ তুলে দিয়ে ব্যক্তিগত ১৭ বলে ১৫ রান করে সাজঘরে ফেরত যান লুকেশ রাহুল।

এরপর ব্যক্তিগত দ্বিতীয় ওভারে এসে ৯ রান দেন এই তরুণ লেগ স্পিনার। তৃতীয় ওভারেই আবার সরূপে ফেরেন আমিনুল। দলীয় ১১ তম ওভারের দ্বিতীয় বলে তাকে লং-অফ দিয়ে উড়িয়ে মারতে যান শ্রেয়াস আয়ার। তবে তিনি ধরা পড়েন সেখানে দাঁড়িয়ে থাকা নাইম শেখের হাতে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com